ঢাকাSunday , 4 September 2022
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কলাম
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. প্রবাস
  11. বিনোদন
  12. ভ্রমণ
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. লিড
আজকের সর্বশেষ সবখবর

মতলব পৌরসভার মেয়র – কাউন্সিলরদের দ্বন্দ্ব এবার ভবন নিয়ে

JendralMaya
September 4, 2022 3:35 pm
Link Copied!

নিজিস্ব প্রতিনিধি

মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটনের সাথে কাউন্সিলরদের মধ্যে বিভিন্ন ইস্যু নিয়ে দ্বন্দ্ব দিন দওন বেড়েই চলছে। পৌরসভার বিভিন্ন উন্নয়ন মুলক কাজের নাম করে নিজের খামখেয়ালিপনা নিয়ে গত কয়েকদিন যাবৎ কাউন্সিলরদের সাথে মেয়রের দ্বন্দ্বের রেশ না কাটতেই এবার নতুন ইস্যু নিয়ে বড় ধরনের দ্বন্দ্বের পরিবেশ সৃস্টি হয়েছে।এবারের দ্বন্দ্বের প্রধান কারন হচ্ছে নগরবাসীর মতামত না নিয়ে নিজের ব্যক্তি স্বার্থের দিক বিবেচনা করে পৌরসভার ভবনটি স্থানান্তরিত করার জন্য গোপনে গোপনে কাজ করছে মেয়র আওলাদ হোসেন লিটন ।

মতলব বাজারের ব্যবসায়ী আল মহসীন প্রধানসহ ৫/৭ জনের সাথে আলাপ করলে তারা বলেন, যেখানে পৌরসভাটি স্থানান্তরিত করতে মেয়র চেষ্টা করছে সেটি মতলব বাজার থেকে প্রায় দুই কিলোমিটার দূরে বিলের মাঝখানে । সেখানে মেয়র বহু জায়গা ক্রয় করে রেখেছে। তার ব্যক্তি সুবিধার জন্য পৌরসভার ভবনটি নেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। ওই এলাকায় ভবনটি হলে নগরবাসীর ভোগান্তির সীমা থাকবে না। এছাড়া ৯টি ওয়ার্ডের মধ্যে ৭টি ওয়ার্ডের জনগন পৌরসভা ভবন স্থানান্তরের বিপক্ষে। গোপন সুত্রে জানা গেছে, পৌরসভার মেয়র তার নিজস্ব কিছু লোকদের (নিজের পছন্দ মত) নিয়ে গতকাল রবিবার পৌরসভায় একটি মিটিংয়ের আয়োজন করা হয়েছিল।বিষয়টি ফাঁস হয়ে যাওয়ায় পৌরবাসীর মধ্যে নানা ধরনের গুন্জনের সৃস্টি হয়।পৌরসভার বেশ কয়েকজন কাউন্সিলরের সাথে যোগাযোগ করলে তারাও মেয়রের গোপন মিটিংয়ের বিষয়ে নিশ্চিত করেন।কাউন্সিলর আবুল বাশার পারভেজ মিয়াজী, সারোয়ার সরকার লিখনসহ মহিলা কাউন্সিলরের সাথে এ বিষয়ে জানতে চাইলে বলেন,মেয়র দীর্ঘদিন যাবৎ পৌরসভার ভবনটি স্থানান্তরিত করার জন্য পায়তারা করে আসছে।
২/১ জন কাউন্সিলর ব্যতীত অন্যরা এর বিরোধীতা করে আসছে। তাই তিনি গোপনে তার অনুসারী বিভিন্ন ওয়ার্ডের লোকজন নিয়ে একটি মিটিং করার পরিকল্পনা করছিল।রবিবার এমন একটি মিটিং করবে জানতে পেরে জনগন শনিবার রাত থেকেই উত্তেজিত হয়ে ওঠে । রবিবার সকাল থেকেই পৌরসভা ও মেয়রের বাড়ীর আশপাশের এলাকায় নগরবাসী পৌরসভা স্থানান্তর পক্রিয়ার বিরুদ্ধে অবস্থান নেন। এসময় উপস্থিত নগরবাসীদের মধ্যে উত্তেজনা দেখা যায়। তবে খোজ নিয়ে জানা যায়, মেয়র এ উত্তেজনা পরিবেশ আচ করতে পেরে রাতেই মতলব ত্যাগ করেন । এ ব্যাপারে মেয়র আওলাদ হোসেন লিটন বলেন,ভবন স্থানান্তরের বিষয়ে জনগনের মতামত প্রাধান্য দেয়া হবে।এখনো এ ব্যপারে কোন চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি যা কিছু করা হবে পৌরবাসীকে সাথে নিয়ে।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।