ঢাকাSaturday , 20 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কলাম
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. প্রবাস
  11. বিনোদন
  12. ভ্রমণ
  13. রাজনীতি
  14. লাইফস্টাইল
  15. লিড
আজকের সর্বশেষ সবখবর

পরাজিত হলে বিএনপিই সরকারকে নিরাপত্তা দেবে: গয়েশ্বর

Link Copied!

আওয়ামী লীগের সঙ্গে বিএনপির শত্রুতা নেই, শত্রুতা হচ্ছে সরকারের সঙ্গে গণতন্ত্রের। বিএনপি গণতন্ত্র উদ্ধার করতে চায়। এখন গণতন্ত্র উদ্ধারের স্বার্থে সরকার যদি একটি সুষ্ঠু নির্বাচনের পথ তৈরি করে দেয়, তাতে নির্বাচনে পরাজিত হলেও বিএনপিই সরকারপ্রধানকে নিরাপত্তা দেবে। পুলিশ আপনাদের নিরাপত্তা দিতে পারবে না।

আজ শুক্রবার বিকেলে কুমিল্লা জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, ‘অনেকে বলেন, পদত্যাগ করলে প্রধানমন্ত্রীর নিরাপত্তা দেবে কে। গণতন্ত্র পুনরুদ্ধারই বিএনপির মূল অ্যাজেন্ডা। গণতন্ত্র পুনরুদ্ধার হলে বিএনপিই নিরাপত্তা দেবে।’ তিনি বলেন, ‘আপনাদের চুরির টাকা, বাড়িঘর তো আমরা দখল করতে যাব না। জনগণের টাকা যাঁরা চুরি করেছেন, সেটার ভাগ চাইব না। চুরির টাকা সরকারি কোষাগারে ফেরত দেবেন।’

এই আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধার এবং দেশের মানুষের ভাত ও ভোটের অধিকার আদায়ের লড়াই। এই লড়াইয়ে নেতা-কর্মীদের এককাট্টা হয়ে রাজপথে থাকার আহ্বান জানান তিনি।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ সড়ক লাগোয়া বিএনপি কার্যালয়ের সামনে ওই সমাবেশ হয়। নগরের ২৭টি ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সমাবেশে যোগ দেন। রাস্তা বন্ধ রেখে বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত সমাবেশ চলে।

গায়েবি মামলায় নির্বিচার গ্রেপ্তার, মিথ্যা মামলা, পুলিশি হয়রানি, সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন সংসদ নির্বাচন, গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং খালেদা জিয়াসহ নেতা-কর্মীদের মুক্তির দাবিতে’ এই সমাবেশ হয়।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন উর রশিদ ইয়াছিনের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য জাকারিয়া তাহের, দলটির কেন্দ্রীয় নেতা মোস্তাক মিয়া ও সায়েদুল হক, কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক রাতুল বারী, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামান সরকার, দক্ষিণ জেলা বিএনপির সদস্যসচিব জসিম উদ্দিন, মহানগর বিএনপির সদস্যসচিব ইউসুফ মোল্লা, উত্তর জেলা বিএনপির সদস্যসচিব এ এফ এম তারেক মুন্সী প্রমুখ।

কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।